আপনার ত্বকের স্বরটি নির্ধারণের সর্বোত্তম এবং সহজ উপায়গুলি এই চার্টের সাথে

January 9, 2023 0 Comments

আপনি ভাবতে পারেন যে এটি আপনার মেকআপের সাথে সম্পর্কিত হলে আপনার ত্বকের স্বরটি এতটা গুরুত্বপূর্ণ নয়। তবে আপনি যদি সর্বাধিক পাকা মেকআপ শিল্পীদের জিজ্ঞাসা করেন তবে তারা আপনাকে বলতে সক্ষম হবেন যে ত্বকের স্বরটি আদর্শ চেহারা এবং আদর্শ ধরণের মেকআপ পেতে কতটা গুরুত্বপূর্ণ।
আপনি যখন আপনার মেকআপ রুটিন শুরু করেন, আপনি প্রথম জিনিসটি কী ব্যবহার করেন? ময়েশ্চারাইজার ছাড়াও, পরবর্তী গুরুত্বপূর্ণ বিষয়গুলির পরবর্তী সেটগুলির মধ্যে রয়েছে ফাউন্ডেশন, কনসিলার এবং হাইলাইটার- এগুলি সমস্তই আপনার যে ধরণের ত্বকের স্বর রয়েছে তার উপর নির্ভরশীল।

আপনার চেয়ে দুটি শেড গা dark ় এমন একটি ভিত্তি পাওয়ার কল্পনা করুন- ভাল দৃশ্য নয়, তাই না?
আপনি যদি ভাবছেন যে আপনার ত্বকের সুরের পক্ষে সবচেয়ে উপযুক্ত শেডগুলি কী- এটি লিপস্টিক, বা পেরেক পলিশ বা ব্লাশ এবং ফাউন্ডেশন হতে পারে তবে আপনি আদর্শ জায়গায় এসেছেন!
এই পোস্টে আমরা সাধারণ ত্বকের প্রকারগুলি সম্পর্কে কথা বলব, কীভাবে আপনার ত্বকের ধরণটি কী এবং আপনার ত্বকের সুরের জন্য মেকআপটি উপযুক্ত করার সর্বোত্তম উপায় কী তা নির্ধারণ করব।

চল শুরু করা যাক:
সাধারণ ত্বকের প্রকারগুলি কী কী?
আমাদের জন্য ধন্যবাদ, আমাদের মহিলাদের জন্য, ত্বকের প্রচুর পরিমাণে খুব বেশি কিছু নেই এবং আপনি কোন প্রকারটি তা নির্ধারণ করা এতটা কঠিন নয়। নীচের বিভাগে, আমরা এই পৃথিবীতে রয়েছে এমন সর্বাধিক সাধারণ ত্বকের ধরণগুলি ভেঙে ফেলেছি।

এটি প্রয়োজন হয় না যে নীচে দেওয়া ত্বকের টোনগুলি একেবারে আপনার সাথে মেলে, তবে এগুলি সাধারণ এবং আপনার ত্বকের স্বরটি ঠিক এরকম দেখতে বা নাও পারে। এই ত্বকের সুরগুলি বুঝতে এবং সিদ্ধান্ত নিন আপনি কোনটি পড়েছেন!
তবে আপনি আপনার ত্বকের স্বর চয়ন শুরু করার আগে, এখানে দুটি জিনিস যা আপনাকে অবশ্যই মনে রাখতে হবে:

আপনার ত্বকের রঙের পৃষ্ঠ – এটি সেই রঙ যা আপনি যখন আয়নাটি দেখেন তখন আপনি দেখেন। এটি সাধারণত অন্যান্য লোকেরা আপনার ত্বকের স্বর বলে মনে করে এবং আপনি সাধারণত তাদের বলতে পারেন – আপনি ফ্যাকাশে, বা ন্যায্য বা ট্যানড ইত্যাদি আপনার ত্বকের রঙ নির্ধারণের সর্বোত্তম উপায় হ’ল আপনার জাওলাইনের ত্বকে নজর দেওয়া। এটি এমন একটি ক্ষেত্র যা ত্বকের বাকী অংশের চেয়ে কম প্রভাবিত থাকে।

আপনার আন্ডারটোনস – আন্ডারটোনস, যেমনটি নামটি বোঝায় ত্বকের রঙ যা আপনার মূল ত্বকের পৃষ্ঠের নীচে অবস্থিত। এটি ত্বকের ছায়া হিসাবে বোঝা যেতে পারে। যদিও পৃষ্ঠের রঙ পরিবর্তন হতে পারে তবে আন্ডারটোনগুলি সর্বদা একই থাকে।

এখন আপনি কীভাবে আপনার ত্বকের স্বরটি বের করতে জানেন, আসুন সর্বাধিক সাধারণ সম্পর্কে কথা বলা যাক:

হালকা বাদামী, সোনার বা জলপাই
সর্বাধিক জনপ্রিয় এবং সর্বাধিক বহুমুখী ত্বকের স্বরগুলির মধ্যে একটি – আপনি যদি হালকা বাদামী, সোনালি বা জলপাইয়ের ত্বকের সুরে আশীর্বাদ পান তবে নিজেকে সত্যই ভাগ্যবান মনে করুন। আপনি এই বিভাগে পড়েছেন কিনা তা নির্ধারণের সর্বাধিক উপায় হ’ল আপনি সহজেই টানছেন কিনা তা খুঁজে বের করা। যদি এটি হ্যাঁ হয় তবে আপনি যখন সূর্যের সংস্পর্শে আসেন তখন আপনি জ্বলবেন না, আপনি এই বিভাগে পড়ে যান। এই ক্ষেত্রে আপনার আন্ডারটোনগুলি উষ্ণ বা সোনালি।
আপনি খুব ধন্য কারণ প্রায় কোনও চুলের রঙ আপনার পক্ষে উপযুক্ত, আপনার লিপস্টিকগুলি সমৃদ্ধ রঙের এবং পেরেক পলিশও অন্ধকার হতে পারে।

আপনার আন্ডারটোনগুলি নিরপেক্ষ এবং উষ্ণ।
ক্যারামেল, ট্যানড বা মাঝারি বাদামী:
আরেকটি অত্যাশ্চর্য ত্বকের স্বর, এটি জনপ্রিয়তার উপরের ত্বকের সুরের পাশে এবং বেশিরভাগ লোকের এই ত্বকের স্বর থাকতে পারে- বিশেষত ভারতীয়, লাতিন আমেরিকান এবং কলম্বিয়ান। আপনি খুব সহজেই গ্রীষ্মে খুব সহজেই ট্যান করেন তবে ভাল জিনিসটি হ’ল- আপনি ট্যান করেন না। আপনার আন্ডারটোনগুলি সর্বদা উষ্ণ থাকবে। ককেশীয়দের খুব কমই এই ত্বকের স্বর রয়েছে।

ব্রোঞ্জ বা সমৃদ্ধ বাদামী
আফ্রিকান বংশোদ্ভূত মহিলারা বেশিরভাগ ক্ষেত্রে এই ত্বককে ঝাপটান। এই ধরণের ত্বকের স্বর রোদে পোড়া হয় না এবং এতে একটি গভীর বাদামী চেহারা রয়েছে। আন্ডারটোনগুলি আবার খুব উষ্ণ, তাই আপনাকে মেকআপটি বেছে নিতে হবে যা উষ্ণতর আন্ডারটোনগুলির জন্য বেছে নেবে।
মেহগনি, এস্প্রেসো বা কালো ত্বক
এই ত্বকের স্বরটি প্রায়শই আবলুস ত্বকের স্বর হিসাবে পরিচিত ত্বকের সুরগুলির মধ্যে অন্যতম গভীর রঙ এবং এটি আবার ককেশীয় উত্সযুক্ত ব্যক্তিদের উপর খুব কমই পাওয়া যায়। প্রায়শই আফ্রিকান বংশোদ্ভূত মহিলাদের ছাড়াও এই ত্বকের সুরের সাথে ভারত থেকে আসা কয়েকটি উপজাতিও পাওয়া যায়। এই ধরণের ত্বকের স্বর সম্পর্কে সর্বোত্তম জিনিসটি হ’ল আপনি কখনই পোড়া হন না!

আপনার পৃষ্ঠের রঙটি কী তা এখন আপনি জানেন, আপনার এখন কী ধরণের ত্বকের স্বর রয়েছে তা নির্ধারণ করতে হবে। এটির উপর নির্ভর করে, এটি আন্ডারটোন হিসাবেও পরিচিত, আপনার মেকআপটি সন্ধান করা হবে এবং আপনার ত্বকের আরও ভাল কী উপযুক্ত হবে তা আপনি আরও ভালভাবে সিদ্ধান্ত নিতে পারেন- এর মধ্যে চুলের রঙ, মেকআপ-ফাউন্ডেশন, কনসিলার ইত্যাদি অন্তর্ভুক্ত থাকতে পারে
ত্বকের সুরের প্রকার:
যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, দুটি প্রধান উপায় রয়েছে যার মাধ্যমে আপনি আপনার ত্বকের স্বরটি নির্ধারণ করতে পারেন- পৃষ্ঠের রঙ এবং আন্ডারটোনস। উপরের বিভাগটি আপনার ত্বকের স্বর নির্ধারণের বিষয়ে ছিল এবং এখন বিভাগটি আপনাকে আপনার আন্ডারটোনটি কী তা জানতে সহায়তা করবে। ট্যান এবং অন্যান্য কারণগুলির কারণে আপনার ত্বকের স্বর পরিবর্তিত হলেও আন্ডারটোনটি কখনই পরিবর্তিত হয় না। এখানে তিনটি প্রধান আন্ডারটোনস এবং এটি কীভাবে নির্ধারণ করবেন:

1. উষ্ণ:
যখন আমরা উষ্ণ আন্ডারটোনগুলির বিষয়ে কথা বলি, আপনার মনে যে রঙগুলি আসতে হবে সেগুলি হ’ল উষ্ণ, পীচি এবং সোনার সুরগুলির মধ্যে রয়েছে। উষ্ণ ত্বকের স্বরযুক্ত লোকদের সাধারণত বাদামী, সবুজ বা হ্যাজেল চোখ এবং কালো, বাদামী, লাল, অবার্ন, স্বর্ণকেশী বা স্ট্রবেরি স্বর্ণকেশী চুল থাকে।
সুতরাং এমন লোকেরা যাদের উষ্ণ সুর থাকবেত্বকে বেশিরভাগই হলুদ/পীচ বা জলপাইয়ের আন্ডারটোনগুলি থাকবে এবং সোনার গহনা এবং ব্রাউন, কমলা, ইয়েলো, বেইজ, হলুদ শাক, ক্রিম এবং সাদা সাদা রঙের মতো পৃথিবীতে সেরা দেখাবে। বেশিরভাগ মাটির রঙ সম্পর্কে চিন্তা করুন এবং আপনি এই বিশেষ সুরটি বুঝতে সক্ষম হবেন।
2. শীতল:
আমরা যখন আশ্চর্যজনক আন্ডারটোনগুলির কথা বলি, আপনাকে লাল, গোলাপী এবং নীল রঙের রঙিন ভাবতে হবে। আশ্চর্যজনক ত্বকের আন্ডারটোনস রয়েছে এমন লোকেরা বেশিরভাগ নীল বা ধূসর চোখ রাখবেন। চুল সাধারণত স্বর্ণকেশী হবে তবে এটি বাদামী বা কালোও হতে পারে। আশ্চর্যজনক সুরগুলির একটি খুব গ্যারান্টিযুক্ত নীল এবং গোলাপী রঙের আন্ডারটোন রয়েছে এবং এইভাবে এই ত্বকের স্বরযুক্ত লোকেরা রৌপ্য গহনা এবং পোশাকের রঙগুলিতে যেমন নীল, লাল, গোলাপী এবং বেগুনি রঙের মতো দেখতে পাবে, যেমন রত্ন পাথরের গভীর রঙের সাথে মেলে।
3. নিরপেক্ষ:
নিরপেক্ষ আন্ডারটোনগুলির কথা ভাবেন এবং জলপাইয়ের মতো রঙ এবং উপরের দুটি আন্ডারটোনগুলির মিশ্রণগুলিতে আরও অনেক বেশি ফোকাস করুন। এটি বেশ সাধারণ আন্ডারটোন এবং প্রচুর লোকের আসলে এই আন্ডারটোনটির মিশ্রণ রয়েছে। নিরপেক্ষ আন্ডারটোনগুলি স্টাইলের পক্ষেও সবচেয়ে সহজ এবং যে কোনও ব্যক্তির নিরপেক্ষ আন্ডারটোন রয়েছে তাদের কোনও রঙ, চুল এবং ত্বকের চোখ থাকতে পারে যে কোনও অনির্ধারিত আন্ডারটোন হতে পারে এবং এতে গোলাপী, জলপাই বা হলুদ হিসাবে রঙ অন্তর্ভুক্ত থাকতে পারে। স্বর্ণ বা রৌপ্য- যে কোনও ধরণের গহনা এই আন্ডারটোনটির সাথে দেখতে ভাল লাগবে।
পৃষ্ঠের ত্বকের রঙ নির্ধারণ করা খুব সহজ, তবে এটি আপনার মেকআপ এবং আপনার চয়ন করা বিভিন্ন আইটেমের মধ্যে সমস্ত পার্থক্য তৈরি করে। নিম্নলিখিত বিভাগটি আপনাকে উষ্ণ বা আশ্চর্যজনক আন্ডারটোনস রয়েছে কিনা তা কীভাবে সন্ধান করবেন সে সম্পর্কে একটি ধারণা দেবে। প্রাথমিক পরীক্ষাগুলি খুব কার্যকর এবং আপনি আপনার সমস্ত মেকআপে ছড়িয়ে পড়ার আগে, এই পরীক্ষাগুলি বুঝতে এবং আপনার আন্ডারটোনগুলি বের করা সবচেয়ে ভাল ধারণাটি।
আপনি উষ্ণ বা শীতল?
যেমনটি আমরা আগে বলেছিলাম, উষ্ণ বা আশ্চর্যজনক আন্ডারটোনগুলি হ’ল সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা আপনাকে অবশ্যই যে ধরণের মেকআপ শেডগুলি ব্যবহার করছে তা নির্ধারণ করতে সহায়তা করবে। আপনি কোন সুরে পড়েছেন তা আসলে কীভাবে খুঁজে পাওয়া যায় তা এখানে:
সূর্যের উপর নির্ভর করুন:
এবং আপনি উষ্ণ-টোনড বা শীতল-টোনড কিনা তা নির্ধারণের সহজ উপায় হ’ল সূর্যের নীচে যাওয়া। আপনি যখন সূর্যের আলোতে উন্মুক্ত হন, যদি আপনার ত্বক সোনালি-বাদামী হয়ে যায় তবে আপনি উষ্ণ টোন হন। তবে যদি আপনার ত্বক জ্বলতে থাকে এবং তারপরে গোলাপী হয়ে যায় তবে আপনি পরবর্তী বিভাগে পড়ে যান।
[এসসি: মিডিয়াড]
আপনার শিরা পরীক্ষা করুন:
বইয়ের আর একটি সহজ কৌশল হ’ল আপনার শিরাগুলি পরীক্ষা করা। কেবল আপনার হাতা টানুন এবং আপনার কব্জির অভ্যন্তরে শিরাগুলি পরীক্ষা করুন। আপনি যদি শীতল-টোনড হন তবে আপনার শিরাগুলি কেবল নীল দেখাবে। তবে আপনি যদি উষ্ণ টোনড হন তবে আপনার শিরাগুলি সবুজ প্রদর্শিত হবে। তবে মজার বিষয় হ’ল, যে মহিলারা উষ্ণ-টোনযুক্ত তাদের শিরাগুলি সবুজ বলে উদ্বিগ্ন হওয়া উচিত নয়-এগুলি সবুজ প্রদর্শিত হয় কারণ আপনি হলুদ এবং ফ্যাকাশে ত্বকের মধ্য দিয়ে দেখছেন। সুতরাং প্রযুক্তিগতভাবে, আপনার শিরাগুলি এর কারণে সবুজ প্রদর্শিত হবে: নীল+হলুদ সংমিশ্রণ!
আপনার গহনা উপর নির্ভর করুন:
গহনা পাওয়ার জন্য যদি আপনার কোনও অজুহাত প্রয়োজন হয় তবে আপনি কোন সুরটি তা জানতে এই পরীক্ষাটি চেষ্টা করুন। একগুচ্ছ স্বর্ণ ও রৌপ্য ট্রিনকেট পরুন এবং দেখুন কোনটি আপনার উপর আরও ভাল দেখাচ্ছে – রৌপ্য কি আপনাকে জাগ্রত এবং উজ্জ্বল দেখায় বা এটি সোনার গহনা? সিলভার এবং প্ল্যাটিনাম রঙগুলি আশ্চর্যজনক আন্ডারটোনস এবং সোনার স্যুট সহ মহিলাদের উষ্ণ আন্ডারটোনস সহ সেরা দেখায়। যেভাবেই হোক, আপনাকে বিচার করতে হবে এবং সোনার বা রৌপ্য ট্রিনকেটে পক্ষপাতদুষ্ট হতে হবে না।
চোখ এবং চুলের রঙ:
আপনার চোখ এবং চুলের রঙ আপনার প্রভাবশালী আন্ডারটোনটি কী তা খুঁজে বের করার সহজ উপায়। শীতল-টোনযুক্ত লোকেরা নীল, সবুজ বা ধূসর রঙের মতো চোখের রঙ থাকবে এবং এতে স্বর্ণকেশী, কালো বা বাদামী চুলের মতো চুলের রঙ থাকবে।

উষ্ণ টোনযুক্ত মহিলাদের বাদামী, হ্যাজেল বা অ্যাম্বার চোখ থাকবে। তাদের চুলগুলি বেশিরভাগ স্ট্রবেরি স্বর্ণকেশী, কালো, লাল বা বাদামী হবে। কোনটি আপনাকে প্রবেশ করেছে তা নির্ধারণের এটি আরও একটি সহজ উপায়।
এই পরীক্ষার কোনওটিই কি আপনার পক্ষে কাজ করে না? আপনার চিন্তা করার দরকার নেই, কারণ এটি ইঙ্গিত দেয় যে আপনি নিরপেক্ষ টোনড এবং আমাদের উপর নির্ভর করেন, এটিই সবচেয়ে সহজ জিনিস! আপনার কোনও নির্দিষ্ট ধরণের চুলের রঙ এবং মেকআপের ছায়ায় ফোকাস করার দরকার নেই এবং স্বর্ণ ও রৌপ্য উভয় গহনা রক করা আরও সহজ!
আপনার ত্বকের জন্য মরসুম:
শীতল বা উষ্ণ আন্ডারটোনগুলিও মরসুমের সাথে সম্পর্কিত এবং আপনি কোন বিভাগে পড়েছেন তার উপর নির্ভর করে আপনি হয় শীতকালীন ত্বক বা গ্রীষ্মের ত্বক হবেন।
উষ্ণ আন্ডারটোন বসন্ত বা শরতের ধরণ নির্দেশ করে

শীতল আন্ডারটোন ইঙ্গিত দেয় যে আপনি গ্রীষ্ম বা শীতকালীন টাইপ।

আপনি এইভাবে আপনার season তুটি খুঁজে পেয়েছেন- তবে আপনি যদি আরও অনেক বেশি নিশ্চিত হতে চান তবে কীভাবে আপনার মরসুমটি সঠিকভাবে চিহ্নিত করা যায় তা এখানে।
উষ্ণ আন্ডারটোনগুলির জন্য:
বসন্ত: আপনার চোখ এবং চুল হালকা
শরত্কাল: চোখ এবং চুল অন্ধকার
আশ্চর্যজনক আন্ডারটোনগুলির জন্য:
গ্রীষ্ম: আপনার চোখ এবং চুল হালকা
শীত: চোখ এবং চুল অন্ধকার
ভাই, সুতরাং আপনার পৃষ্ঠের রঙ এবং আন্ডারটোনগুলি সনাক্ত করার বিষয়ে আমরা কেবল জানি এবং এইভাবে আপনার ত্বকে কেমন দেখা উচিত সে সম্পর্কে অবহিত সিদ্ধান্ত নেওয়া এখন সহজ। বলা বাহুল্য, আপনার চূড়ান্ত আন্ডারটোন আপনাকে ত্রুটিহীন দেখতে সহায়তা করবে যখন আপনি সেই চুলের রঙ বেছে নেন বা আপনি সর্বদা চান এমন একটি ফাউন্ডেশনে বিনিয়োগ করেন।
সাধারণ রঙের শেডগুলি সন্ধান করতে: (উষ্ণ বনাম শীতল)
তাই পোশাক থেকে শুরু করে চুলের রঙ এবং মেকআপ পর্যন্ত, এখানে সন্ধান করার জন্য কয়েকটি শেড রয়েছেআপনি যখন উষ্ণ বা আশ্চর্যজনক টোন হন।
উষ্ণ টোনড: কমলা-লাল, কমলা, হলুদ, পীচ গোলাপী এবং পীচ
কুল টোনড: নীল বর্ণ, বেগুনি এবং ভায়োলেট, সবুজ, নীল-সবুজ এবং গোলাপী সহ গভীর-লাল
এটি রঙগুলির একটি উচ্চ স্তরের চার্ট যা আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত হবে:

চূড়ান্ত শব্দ
আপনার পৃষ্ঠের ত্বকের রঙ এবং আপনার আন্ডারটোনগুলি সন্ধান করা একটি হিংসাত্মক কাজ বলে মনে হতে পারে, এখন আমরা আপনাকে যা করার জন্য পরীক্ষা দিয়েছি এবং ম্যাচ করার জন্য রঙগুলি দিয়েছি। আপনি কোন ত্বকের স্বর তা সত্যিই কিছু যায় আসে না, তবে এগুলি কেবল এমন সরঞ্জাম যা আপনাকে কিছুটা ত্রুটিহীন করে তুলতে সহায়তা করবে- আপনার মেকআপটি আসলে মেলে এবং আপনার পোশাকের শেডগুলি আপনার ত্বকের সুরের সাথে সংঘর্ষ করবে না।
আশা করি এটি আপনাকে নিজের সম্পর্কে আরও অনেক কিছু তথ্য দিয়েছে এবং আপনি আপনার পায়খানা এবং ড্রেসিং টেবিলের বিভিন্ন আইটেম সম্পর্কে আরও অনেক বেশি অবহিত সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন!
প্রস্তাবিত নিবন্ধ:
থ্রেডিং বা ওয়াক্সিং – যা আপনার মুখের আকৃতিটি কীভাবে প্রশংসামূলক আপিলের নমুনাগুলি পেতে পারে তার সাথে পিম্পলগুলি সনাক্ত করে আপনার মুখের আকারটি নির্ধারণের জন্য আপনার ভ্রু ফাউন্ডেশনের জন্য ভাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *