ত্বক, চুলের পাশাপাশি স্বাস্থ্য ও সুস্থতার জন্য আখের রসের 33 টি সুবিধা

December 23, 2022 0 Comments

আপনি যদি ভারতে বা কোনও ভারতীয় পরিবারে বড় হন তবে আমরা বাজি ধরছি যে আপনি ওহ এর গ্লাস দিয়ে বেশ কয়েকটি এনকাউন্টার করেছেন -সো-স্বাস্থ্যকর “গ্যান কা রস”। গ্রীষ্মগুলি আখের ওয়ালা থেকে আখের পুরো গ্লাস আখের রস নিচু না করে অসম্পূর্ণ বলে মনে হয়েছিল, তাই না?

দেখে মনে হয় যে আমাদের বাবা -মা স্বাস্থ্যের জন্য আখের রস সুবিধাগুলি সম্পর্কে সত্যই সেরা ছিলেন।

নীচে আমাদের সর্ব-অন্তর্ভুক্ত সংক্ষিপ্ত নিবন্ধে চিত্রিত ত্বকের পাশাপাশি স্বাস্থ্য এবং সুস্থতার জন্য আখের রস ব্যবহার করার পাশাপাশি অনেকগুলি সুবিধা রয়েছে:
আখের রস:
প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট, প্রোটিন, ক্যালসিয়াম, ফসফরাস, আয়রন, দস্তা, পাশাপাশি পটাসিয়াম, পাশাপাশি ভিটামিন দিয়ে লোড
এ, বি-কমপ্লেক্স, পাশাপাশি সি, আখ বা গান্না একটি লাঠির উপর স্বাস্থ্য এবং সুস্থতা। মূলত আখের আখের রস হিসাবে গ্রাস করা, স্থানীয়রা জানিয়েছেন যে এক গ্লাস আখের রস কেবল আমাদের তৃষ্ণা নিবারণ করে না তবে একইভাবে প্রতিটি পার্চড আত্মাকে শান্তি নিয়ে আসে।

আখ সম্পর্কে আকর্ষণীয় তথ্য:
আখ স্যাকারাম জেনাস থেকে টার্ফ ধরণের একটি গ্রুপ যা সত্য ঘাসের পরিবার পোয়েসির অন্তর্গত। চিনি আখ গাছ থেকে বের করা হয় যা সাধারণত শিল্প উদ্দেশ্যে জন্মে।

আখ একটি বহুবর্ষজীবী উদ্ভিদ, যা পাপুয়া নিউ গিনির স্থানীয় হওয়া সত্ত্বেও, এশিয়া পাশাপাশি আমেরিকা সহ বিশ্বের অর্ধেকেরও বেশি ফসলের উত্পাদনের অংশ হিসাবে শেষ হয়েছে

এটি গ্রীষ্মমন্ডলীয় আবাসস্থলে সর্বোত্তম বৃদ্ধি পায়, পাশাপাশি 2 থেকে 6 মিটার (6.5 থেকে 19.7 ফুট) এর উচ্চতার পাশাপাশি প্রায় 5 সেন্টিমিটার (2 ইঞ্চি) ব্যাস পর্যন্ত পৌঁছায়।

বেশিরভাগ বাণিজ্যিকভাবে উত্থিত আখ হ’ল হাইব্রিড যা সাধারণত স্যাকারাম অফিসিনারাম পাশাপাশি স্যাকারাম স্বতঃস্ফূর্ততার মধ্যে ক্রস।

আখের গাছগুলি জলবায়ুর উপর নির্ভর করে পরিপক্ক হয়ে উঠতে প্রায় 9 থেকে 24 মাস সময় নেয়, পাশাপাশি এগুলি কাঁচামাল যা বিশ্বের ৮০% চিনি তৈরি করে, অন্যদিকে গাছগুলি একইভাবে ইথানল, গুড়, ব্যাগেস, রম তৈরির জন্য ব্যবহার করা হয় পাশাপাশি অন্যান্য অন্যান্য পণ্য।

একটি আখের ডাঁটির একটি বড় অংশ জল থেকে তৈরি করা হয়, তবে 16% এর বেশি চিনি হতে পারে, পাশাপাশি ফাইবারের উপাদানগুলি 16% এরও বেশি হতে পারে। আখের রস ক্যালোরি প্রতি 100 গ্রাম 269 ক্যালোরি, যা বেশ বেশি।

আখ গাছের তন্তুগুলি ম্যাটগুলিতে বোনা হতে পারে, পেপারমেকিং ফাংশনগুলির জন্য ব্যবহার করার পাশাপাশি ফ্যাব্রিক তৈরির জন্য অন্যান্য ফাইবারগুলিতে যুক্ত করা যেতে পারে।
যদিও আখের রস ক্যালোরি উপাদান বেশি, তবে এটি ডায়াবেটিক ক্লায়েন্টদের জন্য মাঝারি ব্যবহারের জন্য দুর্দান্ত।

গাছটি তার পালকীয় টিউফ্ট দিয়ে ফুল সেট করার আগে আখের ফসল কাটা একটি বিশেষ সরঞ্জাম বা একটি যান্ত্রিক ফসল ব্যবহার করে হাতে সম্পন্ন হয়। অসংখ্য পরিস্থিতিতে ফসলটি ক্ষতিকারক প্রাণীদের পাশাপাশি পাতাগুলি নির্মূল করার জন্য আগে থেকেই সেট করা হয়।

আখের রস থেকে তৈরি চিনি গাছের ডাঁটিতে পাওয়া অংশগুলি থেকে আঁকা হয় পাশাপাশি একটি মিলিং প্রক্রিয়া দিয়ে করা হয়, যার মধ্যে ক্রাশ, গরম করা, শীতল করার পাশাপাশি পরিশোধন অন্তর্ভুক্ত রয়েছে।

বেনিফিট পাশাপাশি ত্বকের পাশাপাশি চুলের জন্য আখের রস ব্যবহার করে
1. ব্রণ নিরাময়:
ব্রণর মতো ত্বকের সমস্যা নিরাময়ে রুটিন ভিত্তিতে আখের রস সুবিধাগুলি কার্যকর হয়। সুতরাং, যদি আপনি ব্রণর ঝুঁকিতে পড়ে থাকেন তবে আখের রসটি মুখোশের সাথে ব্যবহার করার চেষ্টা করুন কারণ আখের রস গ্লাইকোলিক অ্যাসিডের মতো আলফা হাইড্রোক্সি অ্যাসিড (এএইচএএস) এর একটি দুর্দান্ত উত্স, যা কোষের টার্নওভার বাড়াতে সহায়তা করে পাশাপাশি পাশাপাশি সহায়তা করে পাশাপাশি সহায়তা করে মৃত কোষ
আপনার সমস্ত কি প্রয়োজন:

আখের রস

মুলতানি মিট্টি

দিকনির্দেশ:
মাঝারি ধারাবাহিকতার তরল টাইপ করতে আখের জুসে কিছু মুলতানি মিট্টি মিশ্রিত করুন।

আপনার চুক্তিতে মুখোশটি পাশাপাশি ঘাড়ের সাথে প্রয়োগ করুন।

এটি প্রায় 20 মিনিটের জন্য রেখে দিন।

ঘাড়ের পাশাপাশি আপনার চুক্তিটি পরিষ্কার করতে একটি ভেজা তোয়ালে ব্যবহার করুন।

সূত্র: ওয়ার্ডপ্রেস 2। বিরোধী পক্বতা:
কি অনুমান? আপনি যদি বার্ধক্যজনিত ইঙ্গিতগুলি বিলম্ব করতে চান তবে আপনি আখের রসের সহায়তায় এটি করতে পারেন। অ্যান্টিঅক্সিডেন্টস, ফ্ল্যাভোনয়েডস, পাশাপাশি ফেনলিক যৌগগুলির অস্তিত্ব আখের রসকে আলোকিত, নরম, পাশাপাশি ময়শ্চারাইজড ত্বক অর্জনের জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে

আপনার সমস্ত কি প্রয়োজন:
আখের রস

দিকনির্দেশ:

আখের রস

দিকনির্দেশ:
প্রভাবিত অঞ্চলগুলিতে একটি তুলো গোলকের সাথে আখের রস প্রয়োগ করুন

এটি প্রায় 20 মিনিটের জন্য রেখে দিন।

আপনার মুখ পরিষ্কার করতে একটি ভেজা তোয়ালে ব্যবহার করুন

সেরা ফলাফলের জন্য নিয়মিত প্রয়োগ করুন।
4. হাইড্রেটস ত্বক:
যদি আপনি মনে করেন যে আপনার স্কিনগুলি প্রাকৃতিক হাইড্রেশন সিস্টেমটি টস করার জন্য চলে গেছে তবে কিছু চিনির রস অবশ্যই একটি পার্থক্য করতে পারে। আখের রসের প্রাকৃতিক উপাদানগুলি আপনার ত্বকে চেহারা তৈরি করার পাশাপাশি ময়েশ্চারাইজড পাশাপাশি ময়শ্চারাইজড বোধ করার জন্য বিস্ময়কর কাজ করে।
আপনার সমস্ত কি প্রয়োজন:
আখের রস

দিকনির্দেশ:
প্রভাবিত অঞ্চলগুলিতে একটি তুলো গোলকের সাথে আখের রস প্রয়োগ করুন

এটি রাতারাতি ছেড়ে দিন।

সকালে ধুয়ে ফেলুন

5. চুল বৃদ্ধি সমর্থন:
চুলের জন্য খুব ভাল আখের রসগুলির মধ্যে একটি হ’ল এটি চুলের বৃদ্ধিকে সমর্থন করে। সুতরাং, আপনি যদি সম্প্রতি কিছু চুলের সমস্যা নিয়ে ভুগছেন তবে আপনি কিছু আখ ব্যবহার করার বিষয়ে ভাবতে চাইতে পারেনnullnull

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *