পোশাক শিল্পে পোশাক মুদ্রণ পদ্ধতি

August 2, 2022 0 Comments

, মুদ্রিত শিল্পকর্ম ছাড়াও, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হ’ল প্রিন্টিং পদ্ধতিগুলি আমরা ব্যবহার করি। এখানে বেশ কয়েকটি মুদ্রণ কৌশল রয়েছে, পাশাপাশি তাদের প্রত্যেকটি নির্দিষ্ট পরিষেবা কৌশলটির জন্য উপযুক্ত। আমি আশা করি এটি আপনার টি শার্ট ব্যবসায়ের জন্য সেরা মুদ্রণ পদ্ধতি সম্পর্কিত প্রচুর উদ্বেগের প্রতিক্রিয়া জানাবে। আপনার প্রয়োজন সবচেয়ে ভাল ফিট করে তা দেখার জন্য এটি বরং মৌলিক, যেহেতু প্রতিটি মুদ্রণ পদ্ধতিতে এর উপকারিতা রয়েছে পাশাপাশি ব্যবহৃত রঙের সংখ্যার উপর নির্ভর করে সময়সীমার উপর নির্ভর করে, পাশাপাশি ব্যয়ের উপরও কমপক্ষে নয়। আমি তাদের প্রত্যেককে বর্ণনা করার পাশাপাশি আপনাকে কোন কৌশলটি পছন্দ করবেন তা চয়ন করতে দিচ্ছি।
পোশাক মুদ্রণ কৌশল
পোশাক মুদ্রণ কৌশল
এটি টি শার্ট প্রিন্টিংয়ের জন্য প্রায়শই ব্যবহৃত কৌশল। এটি ফ্যাব্রিকের বিপরীতে চেপে থাকা স্ক্রিনগুলি ব্যবহার করে স্ক্রিন প্রতি টি শার্টের উপর অবস্থান পেইন্টে। প্রতিটি প্রেস একটি একক রঙ ব্যবহার করে, তা নিশ্চিত করে যে এটি নির্দেশ করে যে একটি টি শার্ট শৈলীর জন্য 5 টি রঙ রয়েছে, আপনার 5 টি পৃথক স্ক্রিনের প্রয়োজন হবে। স্ক্রিন প্রিন্টিং উচ্চ মানের, বিশেষজ্ঞ চেহারা, টেকসই, পাশাপাশি ভলিউম অর্ডারগুলিতে অত্যন্ত ব্যয়বহুল হতে পারে। কিছু কনস সত্য হতে পারে যে প্রচুর স্ক্রিন নিয়ে কাজ করা অপ্রয়োজনীয়। আপনি যদি একটি টি শার্ট বা দুটি করতে চান তবে এটি মুদ্রণের জন্য একেবারে আদর্শ বিকল্প নয়। এছাড়াও, স্ক্রিন প্রিন্টিংয়ের রঙিন স্ক্রিনের সংখ্যার উপর নির্ভর করে কনফিগারেশন ফি রয়েছে। উদাহরণস্বরূপ, কাস্টমিং এই ধরণের মুদ্রণটি যখন বাল্ক অর্ডারগুলির সাথে সম্পর্কিত হয় তখন এটি ব্যবহার করে।
পোশাক মুদ্রণ কৌশল (ডিটিজি) এর প্রিন্টিং কৌশলগুলি
স্ক্রিন প্রিন্টিং পদ্ধতিটি স্ট্যান্ডার্ড হিসাবে পাশাপাশি প্রত্যেকের দ্বারা বোঝা যায় বলে মনে করা হয়, সরাসরি থেকে গার্মেন্টস প্রিন্টিং তুলনামূলকভাবে নতুন। যেহেতু এটি নতুন, প্রিন্টারটি একইভাবে অত্যন্ত ব্যয়বহুল, তবে মুদ্রিত টি শার্টগুলির উচ্চ মানের দুর্দান্ত। গার্মেন্টস প্রিন্টারের সরাসরি সাথে, স্টাইলটি সরাসরি একটি টি শার্টে বা পছন্দসই পণ্যটিতে মুদ্রিত হয়। শিল্প প্রক্রিয়াটি অনিয়ন্ত্রিত রঙের পাশাপাশি শেডগুলি মুদ্রণ করতে সক্ষম করে, এমন জিনিস যা স্ক্রিন প্রিন্টিংয়ের মাধ্যমে সম্ভব নাও হতে পারে। এটি চিত্র টি শার্টের পাশাপাশি অত্যন্ত গভীরতর চিত্রগুলির জন্য সেরা পছন্দ। ডাইরেক্ট টু গার্মেন্টস প্রিন্টিং কম রান অর্ডারগুলির জন্য একমাত্র বিশেষজ্ঞ পছন্দ বলে মনে করা হয়। এটি নির্দেশ করে যে আপনি একটি টি শার্ট বা 100 টি সমস্যা ছাড়াই মুদ্রণ করতে পারেন। ডিটিজির পরিস্থিতিতে মুদ্রণ প্রক্রিয়াটি স্ক্রিন প্রিন্টিংয়ের পরিস্থিতির চেয়ে বেশি সময় নেয় পাশাপাশি বিশাল নেতিবাচক দিকটি হ’ল শিল্পকর্মটি গা dark ় টি শার্টগুলিতে মুদ্রিত করা যায় না (কয়েকটি ব্যতিক্রম ব্যতীত)। এছাড়াও, এ কারণেই প্রিন্টারটি সাদা রঙটি মুদ্রণ করে না। ফলাফলটি বিশেষজ্ঞের পাশাপাশি শৈলীগুলি পোশাকের উপর অনুভূত হয় না।
পোশাক মুদ্রণ কৌশল প্রেস ট্রান্সফার প্রিন্টিং
সামান্য ব্যবসায়ের জন্য সম্ভবত সবচেয়ে সেরা বিকল্প, পাশাপাশি আমরা এখানে কোনও পোশাক লাইন শুরু করার বিষয়ে কথা বলছি না। উষ্ণ প্রেস ট্রান্সফার পদ্ধতিতে একটি বিশেষ কাগজের (ইনকজেট ট্রান্সফার পেপার) একটি কম্পিউটার ব্যবহারের সাথে একটি স্বচ্ছ কালি মুদ্রণ করা থাকে। সম্পূর্ণ রঙের ছবি পাশাপাশি অত্যন্ত উচ্চ মানের মানের মুদ্রণ করা যায়, তারপরে সুতির পোশাকের পাশাপাশি উষ্ণ প্রেসে চাপ দেওয়া হয়। স্বাভাবিক তাপমাত্রা 10 – 30 সেকেন্ডের জন্য 180 ডিগ্রি হয়। উষ্ণ স্থানান্তর সহ, আপনি প্রচুর রঙ সহ জটিল নকশাগুলি মুদ্রণ করতে পারেন। সুবিধাটি হ’ল রঙগুলি আলাদাভাবে ব্যবহার করার দরকার নেই। উষ্ণ প্রেস ট্রান্সফার দ্রুত ব্যক্তিগতকৃত টি-শার্ট উত্পাদন করার জন্য উপযুক্ত। দুর্বল জিনিসটি হ’ল রঙিন ফটোটি কেবল হালকা টি-শার্টে ব্যবহার করা যেতে পারে, যেহেতু শৈলীর রঙগুলি টি শার্টের রঙ দ্বারা প্রভাবিত হতে পারে। এমনকি এটি দ্রুত পাশাপাশি উষ্ণ প্রেস ট্রান্সফার সহ একটি টি শার্টগুলি মুদ্রণ করা সহজ, স্থানান্তর সম্পর্কিত অনুভূতি ভারী, পাশাপাশি এটি সহজেই ফাটল।
মুদ্রণ কৌশল স্থানান্তর ভিনাইল প্রিন্টিং
ব্যান্ড, ক্লাব, ফুটবল খেলোয়াড়ের নামের পাশাপাশি লিটল টি শার্ট অর্ডারগুলির জন্য, টি শার্ট লেটারিংয়ের জন্য সেরা পছন্দ। ভিনাইলের বিশেষ রঙের শীটগুলিতে স্টাইলগুলি কাটাতে এটির জন্য একটি নির্মাতা (ভিনাইল কাটার) প্রয়োজন। কাটা ভিনাইল একটি উষ্ণ প্রেস ব্যবহার করে পোশাকের উপরে ব্যবহৃত হয়।
পোশাক মুদ্রণ কৌশল স্থানান্তর ভিনাইল ব্যাপক উত্পাদনের দিকে এগিয়ে যায় না, যেহেতু স্থানান্তরটির ভারী অনুভূতি পাশাপাশি একইভাবে যেহেতু প্রচুর রঙের মুদ্রণ সম্পাদন করা কঠিন পাশাপাশি স্বতন্ত্রভাবে উষ্ণ স্থানান্তর প্রয়োজন। ফ্লুরোসেন্ট রঙ সহ 50 টি রঙ নির্বাচন করা আছে। এই পদ্ধতিটি আপনার কাছে সেরা যে অনন্য লেটারিং সহ একটি টি শার্ট চান।
পোশাক মুদ্রণ কৌশল
পলিয়েস্টার গার্মেন্টসের পাশাপাশি পলিয়েস্টার প্রলিপ্ত পণ্যগুলি (যেমন মগস) সত্যই উষ্ণ স্থানান্তর। ডাই সাবপ্রসেস সাদা বা হালকা থেকে মাঝারি রঙিন পোশাকগুলিতে মুদ্রণের মধ্যে সীমাবদ্ধ যা 100% পলিয়েস্টার পৃষ্ঠের পাশাপাশি পোশাকগুলিতে অঞ্চল রঙিন মুদ্রণের পাশাপাশি পূর্ণ রঙের মুদ্রণের জন্য সক্ষম করে। পরমানন্দ কালি একটি বিশেষ কালি যা উষ্ণ প্রয়োগ করা হলে গ্যাসের দিকে পরিণত হয়। উষ্ণ পলিয়েস্টার ছিদ্র তৈরিখোলার পাশাপাশি স্থায়ীভাবে পরমানন্দ কালি নিতে। তবে এটি অনেকগুলি নন-টেক্সটাইল পোশাকের সাথে যেমন মগস, ধাঁধা, গুরুত্বপূর্ণ চেইন, মাউস প্যাড ইত্যাদি দিয়ে সম্ভব এই পদ্ধতিটি একইভাবে পলিয়েস্টার টি-শার্টগুলিতে ব্যবহার করা যেতে পারে, তবে এই অধ্যায়ে একটি সংযত চাহিদা রয়েছে। ডাই সাবব্লিমেশন প্রিন্টিং একইভাবে একটি বিশেষ স্থানান্তর কাগজ প্রয়োজন যা ইনকজেট ট্রান্সফার পেপারের চেয়ে বেশি সাশ্রয়ী মূল্যের, তবে পরমানন্দ কালি অত্যন্ত ব্যয়বহুল।
পোশাক মুদ্রণ কৌশলগুলি এই কৌশলগুলি বলে, আরও অনেক কিছু রয়েছে। ঠিক এখানে তাদের মধ্যে কয়েকটি রয়েছে, এমনকি তারা উপরেরগুলির মতো সাধারণত ব্যবহার করা হয় না, তাদের কয়েকটি পরিষেবা ক্ষেত্রে প্রয়োজন: প্লাস্টিসোল প্রিন্টিং, জলাবদ্ধ প্রিন্টিং, নন-পিভিসি প্রিন্টিং, স্রাব মুদ্রণ, ধাতব কালি, চকচকে কালি, ফয়েল , জেল, 3 ডি প্রিন্টিং, কাটা পাশাপাশি সেলাই, সূচিকর্ম, থার্মোক্রোমিক, ফটোোক্রোমিক (রঙ পরিবর্তন)।

0/5 (0 পর্যালোচনা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *